অবৈধ স্থাপনা উচ্ছেদে পূর্বাচলে রাজউকের অভিযান

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীর পূর্বাচল নতুন শহর প্রকল্পে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আবাসিক প্লট অবৈধভাব বাণিজ্যিক কার্যক্রম বন্ধে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ অভিযান শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়।
অভিযানে ১নং সেক্টরের ১০২ নম্বর সড়কের ৩০ নম্বর প্লটে স্টিল স্ট্রাকচারের একটি স্থাপনা উচ্ছেদ করা হয়। এ প্লটে একটি স্টিল মিলসের ঢাকা সিটির জন্য প্রধান গোডাউন ঘর করা হয়েছিল। একই সড়কের ৩৫ নম্বর প্লটটি অবৈধ দখল করে থাকা একটি আবাসিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এ ছাড়া সেক্টরের আরো কয়েকটি প্লটের ছোট ছোট বেশ কিছু অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।
রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে যারা উপস্থিত রয়েছেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, অঞ্চল-৪ এর সহকারী অথরাইজড অফিসার আলী আজম মিয়া, মাকিদ এহসান ও সোনিয়া শাহনাজ প্রমুখ।
অভিযান সম্পর্কে নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান বলেন, পূর্বাচলে নকশা বহির্ভূত কোনো স্থাপনা গড়তে দেয়া হবে না। এটি হবে একটি পরিকল্পিত আবাসিক এলাকা। প্লট মালিকদের এখানে ভবন করার জন্য রাজউক থেকে নকশা অনুমোদন দেয়া হচ্ছে। তাই আবাসিক এলাকার মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং বিল্ডিং কোড না মেনে ভবন নির্মাণকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।