অফিসে দুপুরের খাবার: কি গুরুত্ব দেবেন

নিজের কাজ নিজেকে সামলে নেয়ার প্রবণতাও তৈরি হয়েছে বর্তমানে। কিন্তু কাজের ভিড়ে হারিয়ে গেলে তো চলবে না। খেয়াল রাখতে হবে নিজের শরীরের প্রতি। অনেকে অফিসের চাপে দুপুরে খাওয়ার কথা ভুলে যান। কিন্তু কম সময়ের মধ্যে খাওয়া যেতে পারে দুপুরের খাবার। জেনে নিন আয়োজনটা কীভাবে করবেন।
চেষ্টা করুন স্যুপ খেতে: এক ফ্লাস্ক গরম স্যুপ আপনার কাজের মাঝে এনে দেবে সতেজ এক ভাব। আর তা যদি হয় বাসার তৈরি ভেজিটেবল স্যুপ, তাহলে তো কথাই নেই। আঁশযুক্ত এ সবজি সারাদিনে যে ভিটামিন, মিনারেল আপনার প্রয়োজন তা পূরণ করবে।
সালাদ খান বেশি করে: অফিসের খাবারে ভাত, রুটি, নুডলস, ডাল যাই খান না কেন-প্রতিদিনের খাবারে চেষ্টা করবেন সালাদের গুরুত্বটা দিতে। সবজি-ফলমূল দিয়ে তৈরি সালাদটা আপনি ভাত বা রুটির চেয়ে একটু বেশি পরিমাণে খাবেন।
নিতে পারেন ফল: দুপুরে যারা একটু ভারি খাবার উপেক্ষা করতে চান তারা ইচ্ছে করলে আপেল, কমলা, নাশপাতি ইত্যাদি বা আপনার যে ফল পছন্দ তা নিয়ে যেতে পারেন দুপুরের খাবার হিসেবে।
যে কোনো ধরনের ডেজার্ট: কেক, পুডিং, নানারকম ফলের মিশ্রণে দই দিয়ে তৈরি ডেজার্ট আপনার অফিসে দুপুরের খাবারে খুব সহজেই খেয়ে নিতে পারেন।
এড়িয়ে চলুন ভাজাপোড়া খাবার: অফিস চলাকালীন সকালে কিংবা বিকেলে ক্ষুধা লাগলে অনেকেই বাইরের বা ক্যান্টিনের ভাজাপোড়া খাবার খান। এটা একেবারেই অনুচিত।

মানবকণ্ঠ/আরএস