অন্ধকারে নয় আলোতে রিজভীর বিক্ষোভ

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী নেতৃত্বে আবারও রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি মোড় হতে শুরু হয়ে নাইটিংগেল মোড়ের কাছে এসে মিছিলটি শেষ হয়। এতে রিজভীর নেতৃত্বে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

মিছিলে রুহুল কবির রিজভী ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী রায় চৌধুরী এবং বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতকর্মীরা। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সনের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে আসছে বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সংগঠন। এরআগে গত ৮ সেপ্টেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাব, ২১ এবং ২৪ আগস্ট রাজধানীর শ্যামলী এবং বনানী, শান্তিনগরসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এফএইচ