অগ্নিকাণ্ডে দগ্ধদের চিকিৎসার খবর নিলেন ফখরুল

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন পুরান রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধদের খোঁজ-খবর নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী মিলনায়তনে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শেষে তিনি ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে যান।

সেখানে চিকিৎসাধীন দগ্ধদের বিষয়ে চিকিৎসকদের সাথে কথা বলেন তিনি। আহতদের স্বজনের সাথেও কথা বলেন বিএনপি মহাসচিব। এ সময়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন ও যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বুধবার রাতে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মোড়ের চারতলা ওয়াহেদ ম্যানশনসহ পাঁচটি ভবনে আগুন ধরে যায়। সেসব ভবন এবং আশপাশের দোকানে থাকা রাসায়নিক আর প্লাস্টিক-পারফিউমের গুদাম ওই আগুনকে ভয়াবহ মাত্রা দেয় বলে ফায়ার সার্ভিস কর্মীরা ধারণা করছে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট দীর্ঘ ১৪ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে  ৬৭ জনের পোড়া লাশ উদ্ধার করা হয়।

এর মধ্যে ৪৫ জনের মরদেহ শনাক্ত করার পর স্বজনদের কাছে হস্তান্তর করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ। আহতদের মধ্যে নয় জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছেন, তাদের অবস্থাও ‘শঙ্কামুক্ত নয়’ বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মানবকণ্ঠ/এএম