শিরোনাম :
এক সঙ্গে ৩২শ’ শিক্ষার্থীর ব্যবহারিক ক্লাসের বিশ্ব রেকর্ড
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
মো. আবদুল কাদির, কিশোরগঞ্জ  
এক সঙ্গে ৩২শ’ শিক্ষার্থীর ব্যবহারিক ক্লাসের বিশ্ব রেকর্ডকিশোরগঞ্জের কুলিয়ারচরে বিজ্ঞান ও আইসিটি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ব্যবহারিক ক্লাস অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে থানা মাঠে অনুষ্ঠিত বিজ্ঞান ও আইসিটি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ব্যবহারিক ক্লাস করান আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল। ব্যবহারিক ক্লাসে অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৫ম ও ৭ম শ্রেণীর ৩ হাজার ২শ’ শিক্ষার্থী।
ব্যবহারিক ক্লাস শেষে জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, কুলিয়ারচর পৌরসভার মেয়র ও কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুসা জিসান প্রমুখ। এ সময় বক্তারা উক্ত ব্যবহারিক ক্লাস আন্তর্জাতিক গ্রিনিচ রেকর্ডবুকে বাংলাদেশের নাম অন্তর্ভুক্তকরণের দাবি জানান।
কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার ড. উর্মী বিনতে সালামের সার্বিক তত্ত্বাবধানে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ্ নুসরাত জাহান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. জিল্লুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মো. আবদুুল আজীজ প্রমুখ। অনুষ্ঠানের সহযোগিতা করেন কুলিয়ারচর গ্রুপ, ইলহাম গ্রুপ, নাহার গ্রুপ, শতরূপা টেক্সটাইল, তুহিন গ্রুপ ও প্রাণ গ্রুপ। অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং কুলিয়ারচর গ্রুপের পক্ষ থেকে অতিথিদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।







শেষ পাতা'র আরও খবর

অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com