শিরোনাম :
বঙ্গোপসাগরের ডুবোচরে ৫ শতাধিক পর্যটক নিয়ে আটকা পড়েছে জাহাজ : ৮টি সার্ভিস ট্রলারে পর্যটকদের উদ্ধার
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
কক্সবাজার প্রতিনিধি
টেকনাফ থেকে সেন্ট মার্টিন যাওয়ার পথে বঙ্গোপসাগরের ডুবোচরে ৫ শতাধিক পর্যটক নিয়ে আটকা পড়েছে এলসিটি কাজল নামের একটি জাহাজ। তবে পর্যটকদের সেন্ট মার্টিনের সার্ভিস ট্রলার করে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গোপসাগরের নাক্ষংদিয়া এলাকায় ডুবোচরে জাহাজটি আটকা পড়ে।
এর ঘণ্টাখানেক পরে সেন্ট মার্টিন থেকে ৮টি সাভিস ট্রলার পাঠিয়ে জাহাজে থাকা পর্যটকদের নিরাপদে সেন্ট মার্টিন নিয়ে যাওয়া হয়। প্রতি ট্রলারে ৫০ থেকে ৬০ জন যাত্রী ধারণ করা হয়। এরপর সন্ধ্যা ৬টা ২০ মিনিটে জাহাজটি টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করে।
সেন্ট মার্টিন ইউপির প্যানেল চেয়ারম্যান আবদুর রব জানান, গতকাল সকালে টেকনাফ দমদমিয়া জেটি ঘাট থেকে পর্যটক নিয়ে সেন্ট মার্টিন আসার পথে বঙ্গোপসাগরের নাক্ষংদিয়া এলাকায় ডুবোচরে জাহাজটি আটকা পড়ে। সাগরে জাহাজ আটকা পড়ার খবর পেয়ে সেন্ট মার্টিন ট্রলার মালিক সমিতির ৮টি সার্ভিস ট্রলার পাঠিয়ে পর্যটকদের নিরাপদে সেন্ট মার্টিন নিয়ে আসা হয়েছে। তবে স্থানীয় ভাষায় হার ভাটার কারণে জাহাজটি ডুবোচরে আটকা পড়েছে বলে জানান তিনি।
পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজলের ব্যবস্থাপক ইকবাল হোসেন খোকা জানান, টেকনাফ জেটি ঘাট থেকে ৪২৪ জন পর্যটক নিয়ে জাহাজটি সেন্ট মার্টিন যাওয়ার পথে বঙ্গোপসাগরের নাক্ষংদিয়া এলাকায় ডুবোচরে আটকা পড়ে। সাগরে জোয়ার হলে জাহাজটি সেন্ট মার্টিন চলে যাবে বলে জানান তিনি।
এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম জানান, পর্যটকবাহী জাহাজ কাজল সাগরে ডুবোচরে আটকা পড়ার খবর পাওয়ার পর পর্যটকদের ট্রলারযোগে সেন্ট মার্টিন নিয়ে যাওয়া হয়েছে।
 





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com