শিরোনাম :
ঘুষ বন্ধ করুন, নইলে কঠিন পরিণতির জন্য অপেক্ষা করুন : দুদক চেয়ারম্যান
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক
২০১৭ সাল ঘুষ লেনদেনকারীদের জন্য আতঙ্কের বছর হবে উল্লেখ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, এরই মধ্যে অনেকে ধরা পড়েছে। সন্দেহভাজন দুর্নীতিবাজদের ধরতে এখন থেকে আরো বেশি ফাঁদ পাতা হবে। বিশেষ করে যেসব দফতরে বেশি দুর্নীতি হয় বলে জনশ্রুতি আছে, সেসব দফতরের অভিযুক্তদেরকে ধরতেই এই কৌশল নেয়া হবে।
২০১৬ সালে দুর্নীতির বিরুদ্ধে দুদকের নেয়া ব্যবস্থা ও নতুন বছরের কর্ম-পরিকল্পনা তুল ধরতে গতকাল বুধবার দুদক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান। এ সময় ইকবাল মাহমুদ জানান, আপনার কাছে আশপাশের দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য আছে? নিজের পরিচয় প্রকাশের ভয়ে এই তথ্য গোপন করছেন? অথবা কিভাবে এই তথ্য কোথায় দিতে হবে বা বুঝতে পারছেন না? এ জন্যই একটি বিশেষ নম্বর চালু করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন। সেই নম্বরে ফোন করে কোনো টাকা খরচ ছাড়াই আপনি জানাতে পারবেন অভিযোগ। এই হেল্পডেস্ক নম্বরটি হবে ১০৬। অচিরেই এই নম্বরটি চালু হবে। এ জন্য কাজ চলছে।
তিনি আরো বলেন, আমি দুদক চেয়ারম্যানের দায়িত্বে আসার পর সংস্থাটির গ্রেফতার অভিযান জোরদার হয়েছে। গত এক বছরে আটক হয়েছেন সন্দেভাজন বেশ কয়েকজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা। এসব গ্রেফতারের মধ্যে আলাদাভাবে ?উল্লেখযোগ্য সড়ক ও জনপথ অধিদফতরের উপসচিব মিজানুর রহমানকে বিশেষ কৌশলে ফাঁদ পেতে গ্রেফতার করা হয়। ঘুষের টাকা নিতে এসে আটক হন এই সরকারি কর্মকর্তা। দুর্নীতিবাজদের ধরতে এমন ফাঁদ আরো পাতা হবে। ঘুষ গ্রহণ সংক্রান্ত কোনো অভিযোগ পাওয়া গেলে তাকে হাতেনাতে ধরা হবে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ঘুষ বন্ধ করুন, নইলে কঠিন পরিণতির জন্য অপেক্ষা করুন।
তাছাড়া স্কুলে ভর্তির ক্ষেত্রে সরকার নির্ধারিত হারের চেয়ে যারা বেশি টাকা নিয়েছেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, কত টাকা নেয়ার কথা ছিল আর কত টাকা নেয়া হচ্ছে এসব বিষয়েও খোঁজখবর নেয়া হবে। আর দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে চলতি বছর দুদক কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হবে।








অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com