শিরোনাম :
এরশাদকে রাজাকার বললেন রিজভী
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক
স্বৈরাশাসক এইচএম এরশাদকে ‘রাজাকার’ বলে সম্বোধন করলেন রুহুল কবির রিজভী। বুধবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এরকম মন্তব্য করেন। তিনি বলেন, আজকে এরশাদের মতো রাজাকার সে যদি সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি পায়, সেক্টর কমান্ডারের দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন অনুমতি পাবে না। এবার কোনো স্বৈরাচারের কাছে অনুমতি নয়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ হবে, কোনো পুলিশের অনুমতির জন্য আর অপেক্ষা করা হবে না। মুক্তিযুদ্ধের সময়ে এরশাদ পশ্চিম পাকিস্তানে আটক বাঙালি অফিসারদের বিচারের জন্য গঠিত সামরিক আদালতের বিচারক ছিলেন।
জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার এক মানববন্ধনে রিজভী এ কথা বলেন। বিএনপির বরিশাল মহানগরের নেতা-কর্মীরা ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে কর্মসূচি পালনকালে মহিলা দলের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মহিলা দল এ মানববন্ধনের আয়োজন করে।
রিজভী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য বিএনপি পুলিশের কাছে বারবার আবেদন করেছে। কিন্তু অনুমতি দেয়া হয়নি। বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া না হলেও এরশাদকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। তাই ভবিষ্যতে বিএনপি সমাবেশ করার জন্য পুলিশের অনুমতির অপেক্ষা করবে না।
রিজভী অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্র নয়, বিএনপির নেতাকর্মীদের রক্ত চান। বিএনপির নেতাকর্মীদের লাশ মাটিতে লুটিয়ে পড়লে শেখ হাসিনা আনন্দিত হন, উল্লাস করেন।
বিএনপির এই নেতা আরো বলেন, বর্তমান অবৈধ সরকারের শাসনকালে প্রকৃত অপরাধীরা সব সময় প্রশ্রয় পেয়ে যাচ্ছে। যার কারণে তনু, মিতু, সাগর-রুনীসহ কোনো হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না।
মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নূরজাহান ইয়াসমিনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।







প্রথম পাতা'র আরও খবর

অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com