শিরোনাম :
‘জঙ্গিদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে’
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
চট্টগ্রাম ব্যুরো
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকারের উন্নতিকে বাধাগ্রস্ত করতে দেশে জঙ্গিরা বোমা হামলা করছে। স্কুল-কলেজের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে নিয়ে জঙ্গিবাদবিরোধী সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক শিক্ষক সমাবেশে এ কথা বলেন তিনি।
শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিরা চায় না এ দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হোক। তারা শিক্ষার্থীদের টার্গেট করে, মদদ ও পৃষ্ঠপোষকতা করে উন্নয়নকে বাধা ও নাশকতা করছে। যা কখনো কারো কাম্য নয়। তাই শিক্ষকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের আদর, ভালোবাসা ও ভালো ব্যবহার দিয়ে পাঠদান করতে হবে। ভালো পদ্ধতির মাধ্যমে পাঠদান করে শিক্ষার্থীদের কাছে সেরা শিক্ষক হিসেবে পরিচিত হতে হবে। যে শিক্ষক, শিক্ষার্থীদের কাছে প্রিয়, তিনিই সেরা শিক্ষক। জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের পাশাপাশি পরিবারকে সজাগ থাকতে হবে। স্কুলে থেকে এসে ছেলেমেয়েরা কার সঙ্গে চলাফেরা করছে, সেদিকে নজর রাখতে হবে।
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শাহেদা ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান প্রমুখ।







নগর-মহানগর'র আরও খবর

অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com