শিরোনাম :
নড়াইলে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা : খুলনা-কলকাতা ট্রেন চলাচল দ্রুতই
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
নড়াইল ও যশোর প্রতিনিধি
খুলনা-কলকাতা ট্রেন চলাচল দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা। তিনি বলেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অটুট থাকবে।’ গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নড়াইলের তুলারামপুরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী প্রয়াত শুভ্রা মুখার্জির মামাবাড়িতে স্কুল ও মন্দিরে ল্যাপটপ ও এয়ারকন্ডিশন বিতরণকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি শুভ্রা মুখার্জি প্রি-ক্যাডেট স্কুলে চারটি ল্যাপটপ এবং মন্দিরে দুটি এসি প্রদান করেন। একই সঙ্গে তিনি মুখার্জি ফাউন্ডেশনের নির্ধারিত জায়গা পরিদর্শন করেন।
এরপর দুপুরে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনে যান এবং সীমানা প্রাচীরের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, বেলুড়মঠ, হাওড়া, পশ্চিমবঙ্গ ভারতের সহ-সাধারণ সম্পাদক ও ট্রাস্টি শ্রীমৎ স্বামী বোধসরানন্দজী মহারাজ।
এ সময় নড়াইল জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, শুভ্রা মুখার্জির ভাই কানাই লাল ঘোষ, মামাতো ভাই কার্তিক ঘোষসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। এরপর ভারত সরকারের সহযোগিতায় নির্মিত নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ‘বাংলাদেশ-ভারত মৈত্রী ছাত্রীনিবাস’ পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার।
প্রসঙ্গত, ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জির বাবার বাড়ি নড়াইল সদরের ভদ্রবিলা গ্রামে এবং মামাবাড়ি তুলারামপুর গ্রামে। শুভ্রা মুখার্জির শৈশব কেটেছে এই দুটি গ্রামে। ২০১৩ সালের ৫ মার্চ নড়াইলের জামাইবাবু ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে নিয়ে নড়াইলে আসেন শুভ্রা মুখার্জি। ২০১৫ সালের ১৮ আগস্ট ভারতে পরলোকগমন করেন শুভ্রা মুখার্জি।
এদিকে গতকাল সন্ধ্যায় যশোরে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের (আইভিএসি) আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা। বাংলাদেশের ১২তম এই ভিসা কেন্দ্রের উদ্বোধনকালে তিনি বলেন, ‘যশোর বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের অন্যতম প্রবেশদ্বার। এ ছাড়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার ব্যবসা-বাণিজ্যের প্রায় ৫০ ভাগ বেনাপোল-পেট্রাপোলের মধ্যে হয়ে থাকে। এ জন্য যশোরের অনেক গুরুত্ব রয়েছে। তাই এ অঞ্চলের মানুষের সুবিধার্থে যশোরে এই ভিসা কেন্দ্র স্থাপন করা হয়েছে।’
এ সময় আরো বক্তব্য রাখেন যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের এমপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, নড়াইল জেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ বোস, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাস শান্ত, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার প্রধান জেনারেল ম্যানেজার সুজিত কুমার ভার্মা ও স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার আঞ্চলিক প্রধান অভিজিৎ চক্রবর্তী।







নগর-মহানগর'র আরও খবর

অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com