শিরোনাম :
এবার টেস্ট পরীক্ষায় নামছে বাংলাদেশ
অনলাইন ডেস্ক
Published : Wednesday, 11 January, 2017 at 7:21 PM
এবার টেস্ট পরীক্ষায় নামছে বাংলাদেশওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ফরম্যাটে খেলতে নামছে বাংলাদেশ। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ওয়েলিংটনে বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে ম্যাচটি। প্রথম টেস্টে ভালো করার ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম ও নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন।
ওয়ানডে সিরিজ দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মিশন শুরু করেছিলো বাংলাদেশ। ছোট ছোট ভুলে সিরিজের তিনটি ম্যাচই হারে তারা। ফলে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে টি-২০ সিরিজে পা রাখে টাইগাররা। কিন্তু সেখানেও, একই চিত্র বাংলাদেশের পারফরমেন্সে। ব্যাট-বল-ফিল্ডিং তিন বিভাগে ব্যর্থ টি-২০ সিরিজেও হোয়াইটওয়াশ হয় টাইগাররা।
তাই ডাবল হোয়াইওয়াশের স্বাদ নিয়ে টেস্ট ফরম্যাটের পরীক্ষার সামনে বাংলাদেশ। ২০১৪ সালের সেপ্টেম্বরের পর আবারো বিদেশের মাটিতে টেস্ট খেলতে নামছে টাইগাররা। ওয়েলিংটনের বেসিন রির্জাভের পেস সহায়ক উইকেটে কঠিন পরীক্ষাই দিতে হবে বাংলাদেশকে। দলের দায়িত্বটা নিতে হবে চার সিনিয়র খেলোয়াড় তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও অধিনায়ক মুশফিকুর রহিমকে।
সদ্যই হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়েছেন মুশফিকুর। তবে পুরোপুরি নয়। এমন তথ্য নিজেই জানালেন টাইগার দলপতি, ইনজুরি থেকে আগের চেয়ে অনেকটা সুস্থ। তবে শতভাগ ফিট নই আমি। কিন্তু খেলার জন্য প্রস্তুত।
এখন পর্যন্ত ছয়টি সিরিজে মোট ১১টি ম্যাচ খেলেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। পাঁচটি টেস্ট সিরিজের পাশাপাশি ৮টি ম্যাচ জিতেছে কিউইরা। তিনটি ম্যাচ হয়েছে ড্র। এমন পরিসংখ্যান থেকে কোন আত্মবিশ্বাস না পেলেও, দেশের মাটিতে সর্বশেষ টেস্টে ইংল্যান্ডের হারানোর স্মৃতিতে উজ্জীবিত হয়ে উঠতে পারে বাংলাদেশ।
বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মোমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান ও শুভাশিষ রয়।
নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডিন ব্রাউনলি, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম লাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও নিল ওয়াগনার।

মানবকণ্ঠ/এসএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com