শিরোনাম :
টাইগার ভক্তদের জন্য সুখের বার্তা
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 10 January, 2017 at 8:57 PM
টাইগার ভক্তদের জন্য সুখের বার্তা২৬ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি। সময়ের হিসেবে এক পক্ষ। বাংলাদেশের সাদা পোশাকের দলপতি মুশফিকুর রহিম আবারো গ্লাভস পরে ব্যাট হাতে নিয়েছেন। ২৬ ডিসেম্বর বক্সিং ডে'তে বাংলাদেশ মাঠে নেমেছিল নিউজিল্যান্ড সফরে প্রথম ম্যাচ খেলতে। ম্যাচটি ছিল আবার একদিনের। প্রথম ম্যাচেই বাংলাদেশের ভরাডুবি হয়েছিল। সেই সঙ্গে সর্বনাশ হয়েছিল মুশফিকুর রহিমের ইনজুরিতে। 
ক্রাইস্টচার্চে সেই ম্যাচে মুশফিক তখন দারুণ খেলছিলেন। ৪৮ বলে ৪২ রানে অপরাজিত। এরপর তিনি ব্যাটিংই করতে পারেননি। পরে দুই সপ্তাহের জন্য ছিটকে যান মাঠ থেকে। মিস করেন একদিনের সিরিজের বাকি দু'টি ম্যাচসহ তিন ম্যাচের কুড়ি ওভারের সিরিজও। কিন্তু তখনই জানানো হয়েছিল তিনি ফিরবেন টেস্ট সিরিজে। এই ফরম্যাটে মুশফিক আবার দলের নেতৃত্বেও। বৃহস্পতিবার শুরু হবে ওয়েলিংটনে দুই টেস্টের সিরিজের প্রথমটি। মাউন্ট মঙ্গানুইয়ে রোববার কুড়ি ওভারের সিরিজের শেষ ম্যাচে হেরে ধবলধোলাই হওয়ার পরদিন সোমবার দল আসে ওয়েলিংটনে। সেদিন বিশ্রামে কাটিয়ে মঙ্গলবার থেকে ক্রিকেটাররা নেমে পড়েছেন সাদা পোশাকের ম্যাচের অনুশীলনে। যেখানে সুখের বার্তা ছিল মুশফিকের ব্যাটিং ও কিপিং অনুশীলন করা। মুশফিকুর রহিমের অনুশীলন দেখেই বুঝা যাচ্ছে টেস্টে ম্যাচে তিনি কিপিং করবেন। যদিও পূর্বাভাস ছিল তার কিপিং না করা নিয়ে। এখন তিনি সেভাবেই নিজেকে ঝালাই করে নিচ্ছেন। 
এদিন অনুশীলনের শুরুতে মুশফিক দলের ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলকে নিয়ে দীর্ঘক্ষণ কিপিং অনুশীলন করেন। এরপর নেটে গিয়ে করেন ব্যাটিং অনুশীলন। অনুশীলনে নিজের সেরাটা দিয়ে মুশফিক নিজেকে ফিট করে তোলার চেষ্টা করছেন। যদিও নিজেকে তিনি এখনো শতভাগ ফিট বলে মনে করছেন না। তিনি বলেন, ‘অনেক ভালো এখন। সবই করতে পারছি মোটামুটি। একশ’ ভাগ না যদিও। তার পরও সমস্যা খুব বেশি নেই।’ টেস্ট শুরুর আগে বুধবারও অনুশীলন করার সুযোগ পাবেন তিনি। এই সময়টুকুই কাজে লাগিয়ে মুশফিক নিজেকে শতভাগ ফিট করে তুলতে চান। এ দিকে তামিম-ইমরুল কায়েসও এদিন অনুশীলন করেছেন। 
বৃহস্পতিবার মুশফিক যখন টস করতে নামবেন, তখন পেছনে তাড়া করবে গুমট অন্ধকার। মাঠের বাইরে বসে দেখেছেন একদিনের সিরিজের পর কুড়ি ওভারের সিরিজেও দলের হতাশাজনক খেলা আর ধবলধোলাই হওয়া। এখন টেস্টেও কি বাংলাদেশ সে পথে হাঁটবে। যদিও নিউজিল্যান্ডে বাংলাদেশের সবচেয়ে ‘মন্দা’ ইতিহাস টেস্ট ক্রিকেটেই। এই ওয়েলিংটনে আবার বেশি অন্ধকারাচ্ছন্ন! মুশফিক কি পারবেন স্রোতের বিপরীতে গিয়ে দলকে ভালো কিছু উপহার দিতে? না কি সফরের ধূসর ইতিহাসকে আরো লম্বা হবে বাংলাদেশের।
  
মানবকণ্ঠ/এনএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com