শিরোনাম :
'শিষ্যদের দিয়ে অনেক কিছুই করাতে পারেন ওয়ালশ'
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 10 January, 2017 at 6:15 PM
'শিষ্যদের দিয়ে অনেক কিছুই করাতে পারেন ওয়ালশ' টেস্টে নিউজিল্যান্ড দলের সঙ্গে বাংলাদেশ দলের অভিজ্ঞতা ও শক্তির পার্থক্য এমনিতেই যোজন যোজন। আর নিজ মাঠে হলে তো কথাই নেই। এরইমধ্যে তা হাড়ে হাড়ে টেরও পেয়েছে বাংলাদেশ। তাছাড়া নিউজিল্যান্ডের ঘাসের উইকেট পেস বোলারদের স্বর্গরাজ্য। কিন্তু এ নিয়ে বাংলাদেশ দলের প্রস্তুতিটা কী? ওয়েলিংটনের বেসিন রিজার্ভ ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার বাংলাদেশ দলের অনুশীলনেও এই প্রশ্নগুলো ঘুরে ফিরে এসেছে। বাংলাদেশের পেস স্কোয়াডে আছেন রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায় আর ডেবুট্যান্ট তাসকিন। সৌম্যকে ধরলে এ সংখ্যা পাঁচে গড়াবে। এরমাঝে রুবেল খেলেছেন ২৩টি টেস্ট। রাব্বি খেলেছেন মাত্র ২টি। তাসকিন-শুভাশীষ এখনো কোনো টেস্টই খেলেননি। 
অপরদিকে নিউজিল্যান্ড দলের শুধু ট্রেন্ট বোল্ট আর টিম সাউদিই খেলেছেন ১০১টি টেস্ট। শক্তির এই পার্থক্যকে বাংলাদেশ দল কী করে সামাল দেবে?
এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান জানালেন, ‘শক্তির পার্থক্য আছে এ কথা ঠিক। নিজেদের মাটিতে নিউজিল্যান্ডও অনেক ভালো টিম। আর আমাদের বোলিং-এ যাদেরকে নেয়া হয়েছে তারাও যে কোনো কিছু ঘটানোর শক্তি রাখে। নতুন যাদের অভিজ্ঞতা নেই তারা খেলতে খেলতে অভিজ্ঞ হয়ে যাবে।’
তবে সব মিলিয়ে বোলিং টিমের পেছনের কারিগর হিসেবে যে কোচ কোর্টনি ওয়ালশ আছেন- এ বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিতে চাইলেন আকরাম। বললেন, ‘ওয়ালশ তার শিষ্যদের দিয়ে অনেক কিছুই করাতে পারেন।’ এখন শুধু দেখার পালা, ওয়ালশ-এর শিষ্যরা ঠিক কি করে দেখাতে পারেন। 

মানবকণ্ঠ/এনএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com