শিরোনাম :
বাড্ডায় ৭৫ টন ভিনিয়ার বোর্ড জব্দ
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 10 January, 2017 at 11:50 AM
বাড্ডায় ৭৫ টন ভিনিয়ার বোর্ড জব্দচট্টগ্রাম বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত ৭৫ টন ভিনিয়ার বোর্ড রাজধানীর উত্তর বাড্ডা থেকে জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।
মঙ্গলবার সকালে রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুল রোডে অবস্থিত উডএন ইন্টারন্যাশনাল নামীয় প্রতিষ্ঠান থেকে আমদানিকৃত ওই পণ্য উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, আমদানিকারকের ঘোষণা ছিল এমডিএফ বোর্ড এবং এইসএস কোড ৪৪১১১৪০০, মোট শুল্ককর টিটিআই ৪৩ দশমিক শূন্য ৮ শতাংশ। কিন্তু বাস্তবে পণ্য পরীক্ষায় পাওয়া যায় রেড ওএকে ভিনিয়ার্ড বোর্ড, যার এইচএস কোড ৪৪১২৯৯০০, মোট শুল্ককর ৭৫ দশমিক শূন্য চার শতাংশ। অভিযানকালে ওয়্যারহাউসে মোট ৭৫ টন বোর্ড পাওয়া গেছে।
প্রতিষ্ঠানের আমদানিকারক চাঁদপুর প্লাস্টিক এবং সিঅ্যান্ডএফ এজেন্ট এসএফ ট্রেডার্স । প্রতিষ্ঠানটি সিলগালা করে পণ্যগুলো প্রতিষ্ঠানের মালিকের জিম্মায় রাখা হয়েছে।
পণ্যগুলোর মোট প্রকৃত শুল্ক কর প্রযোজ্য ছিল ২০ লক্ষ টাকা। কিন্তু প্রতিষ্ঠানটি ৭ লক্ষ টাকা প্রদান করে কাস্টম হাউস চট্টগ্রাম থেকে ছাড় নিয়েছিল। চালানটিতে শুল্ক ফাঁকি হয়েছিলো ১২ দশমিক ৬৬ লাখ টাকা।
এ বিষয়ে একটি কাস্টমস মামলা হয়েছে। আটককৃত পণ্য চালানটি ন্যায় নির্ণয়ের জন্য চট্টগ্রাম কাস্টমস কমিশনারের বরাবর প্রেরণ করা হয়েছে। একইসঙ্গে পণ্যটি কীভাবে শুল্ক ফাঁকি দিয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে ছাড় হলো সে বিষয়ে তদন্তের উদ্যোগ নেয়া হয়েছে।

মানবকণ্ঠ/এফএইচ






অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com