শিরোনাম :
টাকা নিয়ে সরকারি বই বিতরণ
বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
Published : Monday, 9 January, 2017 at 2:56 PM
টাকা নিয়ে সরকারি বই বিতরণনারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার লাউসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে সরকারি বই বিতরণের অভিযোগ উঠেছে। প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ৩০ টাকা করে মোট ৬ হাজার ৬শ’ ৬০ টাকা নেয়া হয়েছে। এ নিয়ে স্কুলের ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরজ করছে। প্রধান শিক্ষক আতাউর রহমানের অপসারণ দাবি করেছেন তারা।
তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আজিজুল, অয়ন মনি, ৪র্থ শ্রেণীর নিলিমা ও তিশা জানায়, স্কুলের স্যারেরা বই দেয়ার সময় ৩০ টাকা করে তাদের কাছ থেকে নিয়েছে। উপজেলা থেকে বই আনতে খরচ হয় বলে এ টাকা শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া হয়েছে।
প্রধান শিক্ষক আতাউর রহমান জানান, তার বিদ্যালয়ে মোট ২শ’ ২২ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের বসার ক্লাস রুম পর্যাপ্ত না থাকায় দ্বিতীয় তলার নিচে টিনের বেড়া দিয়ে শিক্ষার্থীদের বসার স্থান করার জন্য এ টাকা নেয়া হয়েছে।
ম্যানেজিং কমিটির অনুমোদন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ম্যানেজিং কমিটি নতুন হয়েছে। তারা এখন পর্যন্ত স্কুলের কাজে আন্তরিক সহযোগিতা করছেন না। এছাড়া স্কুলের বিভিন্ন সমস্যা রয়েছে যেমন বেঞ্চ কম। খাবার পানির ব্যবস্থা নেই। টয়লেট নেই। এ সকল কাজ করার জন্য মাঝে মধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে সামান্য টাকা নেয়া হয়।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম মনা বলেন, প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে বই দেয়ার সময় টাকা নেবে এ বিষয়ে তাকে কিছুই জানাননি। শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার জন্য কোন মিটিং করে পাস করা হয়নি। প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়াটা অবৈধ। এটা সরকারি বই বিক্রির মতো ঘটনা।  
বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবীব বলেন, বই দেয়ার জন্য টাকা নেয়া সম্পূর্ণ অবৈধ। লাউসার স্কুলে বই দেয়ার নামে টাকা নেয়ার বিষয়টি জেনেছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।

মানবকণ্ঠ/এনআই






অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com