শিরোনাম :
দ.আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে গুলি করে হত্যা
নোয়াখালী প্রতিনিধি
Published : Sunday, 8 January, 2017 at 10:41 PM, Update: 08.01.2017 10:48:30 PM
দ.আফ্রিকায় নোয়াখালীর ব্যাবসায়ীকে গুলি করে হত্যাদক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী ব্যবসায়ী লিয়াকত আলী (৫০) নিহত হয়েছেন। শনিবার দুপুরে জোহানেসবাগের্র ব্লম্পোন্টেইন এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত ব্যবসায়ী লিয়াকত আলী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত ইউনুছের  ছেলে।
দক্ষিণ আফ্রিকায় বসবাসরত নিহতের ভাই জসিম উদ্দিন জানায়, শনিবার বাংলাদেশ সময় বিকাল পৌনে ৩টায় জোহানেসবার্গে ব্লমফন্টেইন এলাকায় নিজ কসমেটিকস-এর ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে স্থানীয় একদল সন্ত্রাসী লিয়াকত আলীকে লক্ষ্য করে গুলি করে। একটি গুলি তার মুখমণ্ডলে বিদ্ধ হলে সেখানে তার শরীর থেকে প্রচুর রক্ত ক্ষরণ হয় এবং তাতেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। 
২০১৪ সালের ২৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান তিনি। এর আগে বেশ কয়েক বছর প্রবাস জীবন কাটিয়েছেন সৌদি ও দুবাইতে। সংসারে অভাব অনটন দূর করতে শেষ দিকে পাড়ি দিয়েছেন আফ্রিকায়। 
নিহতের কন্যা মেয়ে লুবনা জানায়, মঙ্গলবার বাবার সঙ্গে শেষ কথা হয় তার এবং কিছু টাকাও ব্যাংকে পাঠিয়েছিলেন। যাওয়ার আগে প্রায় ৫ লক্ষ টাকা ঋণ করে যান তার বাবা। ইচ্ছে ছিল তার ছেলে-মেয়েদের বড় করবেন। 
নিহত লিয়াকতের গ্রামের বাড়ি নোয়াখালীর সুলতানপুরে এখন শুধুই চলছে শোকের মাতম। কান্নায় পুরো এলাকার বাতাস ভারী হয়ে উঠেছে। 
এদিকে নিহত লিয়াকতের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সর্বাত্মক সহযোগিতা কামনা করে সরকারের কাছে নিহতের পরিবার দাবি জানিয়েছে।

মানবকণ্ঠ/এনএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com