শিরোনাম :
যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা
যুক্তরাষ্ট্র সংবাদদাতা
Published : Sunday, 8 January, 2017 at 7:11 PM
যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আলোচনা সভাযুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার জ্যাকসন হাইটসের ঢাকা গার্ডেনে বাংলাদেশের স্থপতি শতাব্দীর মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।
উক্ত আলেচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মমতাজ শাহনাজ এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
আলোচনা সভায় প্রধান অতিথি তার আলোচনায় বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক আলোচনা তুলে ধরেন। বঙ্গবন্ধুর রাজনীতিক জীবনের এবং স্বাধীনতা যুদ্ধের সময় কারাবরণ এবং স্বাধীনতা পরবর্তীতে ১০ই জানুয়ারি ১৯৭২ সাল বাংলাদেশে প্রত্যাবর্তনের উপর দীর্ঘ আলোচনায় তার ত্যাগ ও স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সকল কার্য্যক্রম তুলে ধরেন। সংগঠনের সহ সভাপতি মন্ডলী ও তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনীতিক জীবনের কারাবরণসহ তার সকল কর্মকাণ্ডকে তুলে ধরেন এবং ১৫ই আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের মৃত্যৃতে গভীর শোক প্রকাশ করেন।
সংগঠনের সভাপতি তার বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে তারই সুযোগ্য কন্যা জননেত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও নারী জাগরণের মধ্যমে বাংলাদেশকে উন্নত থেকে উন্নতির শীর্ষে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং তার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। প্রধান অতিথি অধ্যাপিকা অপু উকিল উপস্থিত সকলকের বৈরী আবহাওয়া সত্ত্বেও উপস্থিত হয়ে সভাকে সার্থক ও সুন্দর করার জন্য উপস্থিত সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিল। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্য্যকরী কমিটির সদস্য শরিফ কামরুল আলম হিরা, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিনা সুলতানা সুইটি, সহ সভাপতি সেলিনা আজাদ শিউলি, সহ সভাপতি জাহানারা আক্তার রানু, সাংস্কৃতিক সম্পাদক সুবিতা দাস।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সায়েক উকিল, সায়মা আলী, যুনায়েদ আহমেদ সানি, রুমা, জাকিয়া, তানিয়া, নিসা আহম্মেদ, রাবেয়া, মিনাত আজাদ, শরিফ সাদমান সাবিত, শেরন আজাদ, রুমা ইসলাম, সৈয়দা রওশন আরা রিনা, জিনাত, মোল্লা মাসুদ প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com