শিরোনাম :
ছাত্রলীগ নেতার হাতে ঢাবি শিক্ষক লাঞ্ছিত
ঢাবি প্রতিনিধি
Published : Saturday, 7 January, 2017 at 10:27 PM, Update: 07.01.2017 10:31:42 PM
ছাত্রলীগ নেতার হাতে ঢাবি শিক্ষক লাঞ্ছিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষককে লাঞ্ছিত করেছেন ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতা। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইবিএ ক্যান্টিনে এ ঘটনা ঘটে। এসময় ক্যান্টিনের কর্মচারীদের সঙ্গেও দুর্ব্যবহার করেন ছাত্রলীগ নেতা।
শিক্ষককে লাঞ্ছিতকারী ওই ছাত্রলীগ নেতা হলেন সংগঠনটির কেন্দ্রীয় সহসভাপতি মনির হোসাইন। আর ভুক্তভোগী শিক্ষক হলেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজীম উদ্দিন খান। ‘ছাত্রবান্ধব’ শিক্ষক হিসেবে ক্যাম্পাসে তার পরিচিতি রয়েছে। ঘটনার আকস্মিকতায় এই শিক্ষক খাবার রেখে আইবিএ ক্যান্টিন ত্যাগ করেন।
ক্যান্টিন মালিক শামসুল হক (শামসু) জানান, প্রতিদিনের ন্যায় শনিবার দুপুরে ওই শিক্ষক খাবার খেতে এলে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান,  ওই শিক্ষক তখন খাবার খাচ্ছিলেন এমন সময় ছয়-সাতজন নেতা-কর্মী নিয়ে ক্যান্টিনে প্রবেশ করে মনির। এসময় ক্যান্টিনে স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি ভিড় ছিল। এতে খাবার দিতে কিছুটা বিলম্ব হওয়ায় ক্যান্টিনের কর্মচারীদের ওপর চড়াও হন মনির এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। তখন ওই শিক্ষক নিজের পরিচয় দিয়ে তাকে গালিগালাজ না করে সুন্দরভাবে কথা বলার অনুরোধ করেন। এতে ওই ছাত্রলীগ নেতা শিক্ষকের ওপরেও চড়াও হন। পরে ঘটনাস্থলে গিয়ে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান এ ঘটনায় শিক্ষকের নিকট দুঃখ প্রকাশ করেন।
শিক্ষক তানজীম উদ্দীন খান বলেন, ওই ছেলেটি (মনির) ক্যান্টিন বয়দের অকথ্য ভাষায় গালিগালাজ করছিল। তখন আমি তাকে মার্জিত ভাষায় কথা বলার অনুরোধ করলে, সে আমার ওপর চড়াও হয়।
ছাত্রলীগ নেতা মনির বলেন, স্যারের সঙ্গে কোনো ঝামেলা হয়নি। ক্যান্টিন বয়কে একটু ধমক দিলে তা নিয়ে তার (শিক্ষকের) সঙ্গে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়।
ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে একাধিকবার ফোন করা হলেও তার সাড়া মেলেনি।

মানবকণ্ঠ/এনআই






অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com