শিরোনাম :
১০ ডাউনিং স্ট্রিটে বিএনপির বিক্ষোভ
জুয়েল রাজ, যুক্তরাজ্য
Published : Friday, 6 January, 2017 at 6:40 PM
১০ ডাউনিং স্ট্রিটে বিএনপির বিক্ষোভ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে ‘গনতন্ত্র হত্যা দিবস’ আখ্যায়িত করেছে যুক্তরাজ্য বিএনপি। গত ৫ জানুয়ারি বৃহস্পতিবার ব্রিটেনের প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়ে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি’র নেতৃবৃন্দ।
এদিন দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা এ বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিক্ষুব্ধ নেতাকর্মীর এতে অংশ নেয়। এসময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে ৫ জানুয়ারী নির্বাচনে ভোট চুরির প্রতিবাদ জানায়। 
যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে ব্রিটেনের বিভিন্ন জোনের নেতৃবৃন্দসহ, যুক্তরাজ্য যুবদল, স্বেচ্ছাসেবক দল, আইনজীবী ফোরাম, জাসাস ও মহিলা দলের শত শত নেতাকর্মীরা এতে অংশ নেন।
বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বলেন, আমাদের বিক্ষোভ কর্মসূচী শেখ হাসিনার চরম আমানবিক, অনৈতিক ও স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে। বাংলাদেশের জনগণ তার অত্যাচার নির্যাতনের কারণে আজ তাদের গণতান্ত্রিক অধিকার পালন করতে পারছে না। তাই আমরা এ কর্মসূচীর মাধ্যমে জানাচ্ছি, '২০১৪ সালের  ৫ জানুয়ারির অবৈধ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় ১৫৪ আসনে নিজেদের বিজয় দেখিয়ে গণতন্ত্রের কবর রচনা করে শেখ হাসিনা দেশে বাকশালী শাসনতন্ত্র কায়েম করেছেন'। তিনি সকল দলের ঐকমতের ভিত্তিতে অবিলম্বে একটি শক্তিশালী নিরেপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জোর দাবী জানান।
যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিক তার বক্তব্যে বলেন, শেখ হাসিনা যতদিন অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে থাকবে, ততোদিন আমরা তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, জনগণের জানমালের নিরাপত্তা ও দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য যেসব বাহিনী রয়েছে তাদেরকে বিরোধী দল ও মতের নেতাকর্মীদের দমনের জন্য ব্যবহার করছেন শেখ হাসিনা। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখল করে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন করে যাচ্ছেন শেখ হাসিনা। তাই গণতন্ত্রের পাদপীঠ ব্রিটেনে তার বিরুদ্ধে আমরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ চালিয়ে যাচ্ছি।
সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ বলেন, ক্ষমতা দখলের পর থেকেই এই ফ্যাসিস্ট সরকার বিরোধী দলের নেতাকর্মীদের যেভাবে হত্যা, গুম ও নির্যাতন চালাচ্ছে তা ১৯৭১ সালের পাক বাহিনীর বর্বরতাকেও হার মানায়। অত্যাচার ও নির্যাতন চালিয়ে কোনো সরকারই টিকে থাকতে পারেনি। আর শেখ হাসিনাও পারবে না।

মানবকণ্ঠ/এনএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com