শিরোনাম :
সূর্য ডুবলেই অদ্ভুত সব আওয়াজ ভেসে আসে!
অনলাইন ডেস্ক
Published : Thursday, 5 January, 2017 at 2:02 PM
সূর্য ডুবলেই অদ্ভুত সব আওয়াজ ভেসে আসে!ঐতিহাসিক দুর্গ গোলকুন্ডা ফোর্ট। ইতিহাস তো বহু অজানা গল্পের সাক্ষী। বহু অজানা ঘটনা, বহু হিংসা এবং আত্মত্যাগের গল্প লেখা রয়েছে ইতিহাসের পাতায়। শুধুই কি বইয়ের পাতায় সীমিত রয়েছে ইতিহাসের অজানা তথ্য? না, ঐতিহাসিক স্থানগুলির প্রতিটি দেয়াল, প্রতি ইট এখনও ইতিহাস বয়ে নিয়ে চলে। প্রাচীন ফোর্ট, প্রাসাদ এবং রাজবাড়িগুলি যেন এক একটি মূর্তমান ইতিহাসের সাক্ষী।

সন্ধ্যার পর এই দুর্গে বহু মানুষই অনেক ভয়াবহ অভিজ্ঞতার শিকার হয়েছেন। সূর্য ডুবলেই নাকি অদ্ভুত সব আওয়াজ ভেসে আসে এই দুর্গ থেকে। শুধু তাই নয়, বহু ভৌতিক অবয়বের দেখাও মেলে সেখানে। শোনা যায়, এই দুর্গে শুটিং করতে এসেও বহু অদ্ভূত পরিস্থিতির শিকার হয়েছেন শুটিংয়ের কর্মীরা। যেই ঘটনার কোনও যুক্তি খুঁজে পাননি তারা। সন্ধ্যা ৬টার পর এই অঞ্চলে সাধারণের যাওয়া বর্তমানে নিষিদ্ধ।
তথ্যসূত্র ওয়েবসাইট

বিখ্যাত কাকাতিয়াস সাম্রাজ্যে তৈরি হয়েছিল এই দুর্গ অন্ধ্রপ্রদেশের এই অঞ্চলে রয়েছে একাধিক কয়লাখনি। বহু হীরের সন্ধান দিয়েছে এই অঞ্চল। শুধু তাই নয়, বিখ্যাত কোহিনুর হীরের সন্ধানও মিলেছিল এই অঞ্চলে।

শোনা যায়, এই গোলকুন্ডা ফোর্টও নাকি এমন লালসার শিকার৷ এমন কিছু ঘটেছিল এই ফোর্টে, যার জন্য এখনও ভৌতিক আবেশ রয়ে গেছে এই ফোর্টে। কথিত আছে বহুমূল্য মণি মানিক্যের পাশাপাশি এই দুর্গ নাকি এক নিবিড় প্রেম কাহিনীর সাক্ষী। নর্তকী তারামণি এবং আবদুল্লা কুতুব শাহ’র ভালবাসা আজও নাকি দুর্গের প্রতিটি স্তম্ভের জানা। শুধু তাই নয়, শোনা যায় এই প্রেম নাকি পরিণতি পায়নি। আর তার জন্য নাকি আজও নর্তকী তারামণির অতৃপ্ত আত্মা দুর্গে ঘুরে বেড়ায়। কিন্তু হীরের ঝলমল যেখানে রয়েছে, সেখানে লোভের ছায়া পড়বে না, এমন কি হতে পারে?


মানবকণ্ঠ/আরএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আনিস আলমগীর
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com