শিরোনাম :
ইউটিউবে জনপ্রিয় বাংলাদেশি ৭ চ্যানেল
অনলাইন ডেস্ক
Published : Friday, 13 May, 2016 at 10:12 AM
ইউটিউবে জনপ্রিয় বাংলাদেশি ৭ চ্যানেল২০০৫ সালের ফেব্রুয়ারি মাসে ব্রডকাস্ট ইয়োরসেলফ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে বিশ্বের সবচেয়ে বৃহৎ ভিডিও ব্লগ সাইট ইউটিউব। বতর্মান সময়ে ভিডিও শেয়ারিংয়ের জন্য সবচেয়ে জনপ্রিয় সাইট এটি। প্রিয়ডটকম। বাংলাদেশেও জনপ্রিয়তার কমতি নেই ভিডিও শেয়ারিং সাইটির। আর সেই জনপ্রিয়তার জন্যই বাংলাদেশের রয়েছে কিছু জনপ্রিয় ইউটিউব চ্যানেল। চলুন জেনে নেয়া যাক, দেশের জনপ্রিয় ৭ ইউটিউব চ্যানেল সম্পর্কে
সালমন দ্য ব্রাউনফিশ: বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেল এটি। যার বতর্মান সাবসক্রাইবার ২ লাখ ১৬ হাজারেরও বেশি। চ্যানেলটির ক্রিয়েটার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সালমান মুহাম্মদ মুক্তাদির। সালমানই প্রথম বাংলাদেশি ইউটিউবার যিনি সম্প্রতি ইউটিউবের সিলভার বাটন জিতেছেন। চ্যানেলটি মূলত সমসাময়িক পেক্ষাপটের সমালোচনামূলক ভিডিও বানিয়ে আলোচনায় এসেছে। তাছাড়া চ্যানেলটি প্রাংক, প্র্যারোডিসহ অন্যান্য ভিডিও করে থাকে। সালমানের অন্য একটি ইউটিউব চ্যানেল সালমন দ্য পুটিমাছ যার সাবসক্রাইবার ৭৭ হাজারেরও বেশি। এক কথায় সালমানই বাংলাদেশি ইউটিবারদের আইডল।
ভাইব্রাদার্স লিমিটেড: অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া এই চ্যানেলটির ক্রিয়েটার আসিফ বিন আজাদ। যার বতর্মান সাবসক্রাইবার ১ লাখ ২৬ হাজারেরও বেশি। চ্যানেলটি প্রাংক, প্যারোডি ও সমালোচিত বিষয় নিয়ে ভিডিও করে থাকে। তাছাড়া চ্যানেলটি ইন্টারভিউ ও টকশো ধরনের অনুষ্ঠানও করে থাকে।
গান ফ্রেনজ: সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি সাবসক্রাইবড হওয়া চ্যানেল এটি। যার ক্রিয়েটার তামিম ও সৌভিক। বতর্মানে চ্যানেলটির সাবসক্রাইবার ৬৭ হাজারেরও বেশি। চ্যানেলটি মূলত গানের প্যারোডি করে থাকে যা বর্তমান সময়ে খুবই জনপ্রিয়তা পেয়েছে।
ম্যানঙ্গো স্কোয়াড: চ্যানেলটির ক্রিয়েটার শামিম হাসান সরকার। স্যাটায়ার, প্রাংক, প্যারোডিসহ সমালোচিত বিষয় নিয়ে ভিডিও করে চ্যানেলটি বেশ নজর কেড়েছে। চ্যানেলটির বর্তমান সাবসক্রাইবার ৫৯ হাজারেরও বেশি।
চমক হাসান: শিক্ষা বিষয়ক দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল এটি। যার ক্রিয়েটার চমক হাসান। বাংলায় মজার গণিত ও বিজ্ঞান শেখার জন্য চ্যানেলটি বেশ জনপ্রিয়। চ্যানেলটির বর্তমান সাবসক্রাইবার ২৯ হাজারেরও বেশি।
জাজ মাল্টিমিডিয়া: চলচ্চিত্র জগতের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল এটি। যার বর্তমান সাবসক্রাইবার ৮৫ হাজারেরও উপরে। নিজেদের চলচ্চিত্রের গান ও ট্রেলার প্রকাশ করে থাকে এ চ্যানেলটি।
টাইগার মিডিয়া: চলচ্চিত্র জগৎ জনপ্রিয় চ্যানেল এটি। নিজেদের চলচ্চিত্রের গান, ট্রেলার ও শর্ট ফিল্ম প্রকাশ করে থাকে এ চ্যানেলটি। যার বতর্মান সাবসক্রাইবার ৭০ হাজারেরও উপরে।

মানবকণ্ঠ/এসএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com