শিরোনাম :
মামুনুল-সোহেলের নিষেধাজ্ঞা প্রত্যাহার
অনলাইন ডেস্ক
Published : Friday, 13 May, 2016 at 9:57 AM
মামুনুল-সোহেলের নিষেধাজ্ঞা প্রত্যাহারশৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তি পাওয়া জাতীয় দলের দুই ফুটবলার সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম এবং মিডফিল্ডার সোহেল রানার শাস্তি মওকুফ করেছে বাফুফের জাতীয় দল কমিটি। গতকাল কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শাস্তি মওকুফের আবেদন করে বাফুফের কাছে চিঠি দিয়েছিলেন মামুনুল-সোহেল। সেই চিঠির প্রেক্ষিতেই মূলত এই সিদ্ধান্ত নেয় জাতীয় দল কমিটি। কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এমপি ফিফা কংগ্রেসে থাকায় সভায় পরিচালনা করেন কমিটির কো-চেয়ারম্যান তাবিথ এম আউয়াল।
মামুনুল, সোহেলসহ সাত ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত ২ মার্চ বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করে জাতীয় দল কমিটি। ২ মাস ১০ দিন সাজা ভোগের পর শাস্তি থেকে পরিত্রাণ পেলেন মামুনুল- সোহেল। জাহিদ এবং ইয়াছিন বাফুফের কাছে শাস্তি মওকুফের আবেদন না করায় তাদের বিষয়ে সভায় কোনো ধরনের আলোচনা হয়নি। আজ মামুনুল এবং সোহেল ক্যাম্পে যোগ দেবেন বলে মানবকণ্ঠকে নিশ্চিত করেছেন জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। শাস্তি মওকুফ হওয়ার স্বস্তি প্রকাশ করেছেন মামুনুল ইসলাম। তিনি বলেন, ‘গত আড়াই মাস মানসিক যন্ত্রণায় ছিলাম। বাফুফে আমার শাস্তি তুলে নেয়ায় আমি বাফুফে সভাপতিসহ কার্যনির্বাহী কমিটির সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।’ কোনো ধরনের অন্যায় করেননি বলে আগের অবস্থানেই অনড় আছেন মামুনুল। কিন্তু বাফুফের কাছে ক্ষমা চেয়ে চিঠি দেয়াটা কি অন্যায় মেনে নেয়া নয়। এমন প্রশ্নের জবাবে মামুনুল বলেন, ‘বাফুফের দায়িত্বরতরা আমার মুরব্বি। তারা আমাকে একটা আদেশ দিয়েছেন সেটা আমাকে মানতেই হবে। বাবা, মা, মুরব্বিদের কাছে ক্ষমা চাইলে কেউ ছোট হয়ে যায় না।’
মামুনুল-সোহেলের শাস্তি মওকুফের বিষয় ছাড়াও গতকাল জাতীয় দল কমিটির সভায় আরো দুটি বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে। আগামী ২ জুন তাজিকিস্তানে খেলতে যাবে জাতীয় দল। সফরের বাজেট ধরা হয়েছে ৫০ লাখ টাকা। সূত্র টাকার অঙ্কটি নিশ্চিত করেছে। এছাড়া জাতীয় দলের ম্যানেজার রুপুর বিষয়টিও সভায় উঠেছে। চট্টগ্রাম আবাহনী এবং ব্রাদার্স ইউনিয়ন ক্লাব বাফুফের কাছে রুপুর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে চিঠি দিয়েছে। রুপু জাতীয় দলের ম্যানেজার বিধায় তার ক্লাব আবাহনী লিমিটেডের খেলোয়াড়দের সর্বাধিক প্রাধান্য দিয়ে জাতীয় দল গড়েছেন। এমন অভিযোগ এনেই মূলত চিঠি দিয়েছে ওই দুই ক্লাব। চিঠির বিষয়টি সভায় সুরাহা হয়নি। কারণ ফিফা কংগ্রেসে যোগ দিতে এখন মেক্সিকোতে আছেন বাফুফে সভাপতি সালাউদ্দিন। তিনি দেশে ফিরে আসার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে দ্বিতীয় দিনের মতো ২৪ জনকে নিয়ে গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন করেছেন জাতীয় দলের সহকারী কোচ সাইফুল বারী টিটু। পরশু ৩৪ জনের মধ্যে ২১ জনকে নিয়ে ক্যাম্প শুরু হলেও গতকাল তারা  নাবিব নেওয়াজ জীবন, তপু বর্মণ এবং মোনায়েম খান রাজু যোগ দিয়েছেন। এএফসি কাপ খেলে গতকাল ঢাকায় পৌঁছেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দলের বাকি খেলোয়াড়রা আজ যোগ দেবেন বলে জানিয়েছেন ম্যানেজার রুপু।

মানবকণ্ঠ/এসএস





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com