শিরোনাম :
উদ্যোক্তা উন্নয়নে ১শ’ কোটি টাকা বরাদ্দ
অনলাইন ডেস্ক
Published : Sunday, 3 January, 2016 at 6:51 PM
উদ্যোক্তা উন্নয়নে ১শ’ কোটি টাকা বরাদ্দকেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আতিউর রহমান বলেছেন, উদ্যোক্তা উন্নয়নের লক্ষে বাংলাদেশ ব্যাংক ১শ’ কোটি টাকা বরাদ্দ রেখেছে।
বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে রোববার বিকেলে 'স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট' (এসইআইপি) প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন ও স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
গভর্নর বলেন, আমরা শুধু কর্মী চাই না। নেতাও চাই, যারা অর্থনীতিতে নেতৃত্ব দিবে। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো। আর ২০৫০ সালের মধ্যে পৃথিবীর উন্নত ২৩টি দেশের মধ্যে বাংলাদেশ একটি হবে।
তিনি আরও বলেন, বর্তমান অবস্থার মতো দেশ যদি স্থিতিশীলতা ও শান্তি বজায় থাকে। আর কেউ যদি নিজের পায়ে নিজে গুলি না করে, তাহলে ৭ শতাংশের ওপরে প্রবৃদ্ধি স্বপ্ন আমরা দেখতে পারি।
প্রসঙ্গত, 'স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট' প্রশিক্ষণের জন্য ১৫৭টি প্রতিষ্ঠান থেকে বাছাই করে ৮ প্রতিষ্ঠানকে নির্বাচিত করেছে কেন্দ্রীয় ব্যাংক। ১২টি ট্রেডে ১০ হাজার ২০০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রকল্পের খরচ বহন করবে বাংলাদেশ ব্যাংক।
স্বীকৃতি পাওয়া ওই ৮ প্রতিষ্ঠান হচ্ছে, এমএডব্লিউটিএস, ইউসেফ বাংলাদেশ, ক্রিয়েটিভ আইটি লি., টিএমএসএস,  উদ্দীপনের, পিআরডিএস, এজিডব্লিউইবি ও বিআইআইটি।

মানবকণ্ঠ/জেডএইচ





অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৩-৫, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫০৪৪৯৪৮
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com