শিরোনাম :
শাহজালালে সোয়া ৪ কেজি সোনাসহ আটক ২
নিজস্ব প্রতিবেদক
Published : Friday, 26 June, 2015 at 8:52 PM
শাহজালালে সোয়া ৪ কেজি সোনাসহ আটক ২রাজধানীর হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ৩ কেজি ৬০০ গ্রাম সোনাসহ সৌদি আরব থেকে আসা মোহাম্মদ দিদার নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। তিনি কেরানিগঞ্জের আব্দুল আলমের ছেলে। এ ছাড়া বিমানবন্দরের ১ নম্বর গাড়ি পার্কিং এলাকা থেকে শামীম হোসেন (১৯) নামে এক তরুণকে ৭০০ গ্রাম সোনা ও প্রায় সোয়া ৯ হাজার সৌদি রিয়ালসহ আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। শুক্রবার বিকেলে তাদেরকে আটক করা হয়।
ঢাকা কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার এসএম সোহেল রহমান মানবকণ্ঠকে জানান, দিদার সৌদি আরব থেকে বিকেল ৩টার দিকে বিজি-০৪০ নম্বর ফ্লাইটে ঢাকায় আসেন। তার পাসপোর্ট নম্বর এফ ১৪০৭৪৮০। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় সন্দেহ হলে তাকে আটক করে তল্লাশি করা হয়। এ সময় তার কাছ থেকে ৩১টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৩ কেজি ৬০০ গ্রাম ও মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।
এদিকে এএপিবিএনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল বলেন, ১ নম্বর পাকিং এলাকায় বিকেল ৫টার দিকে শামীম হোসেনকে সন্দেহ হলে আটক করে তল্লাশি করা হয়। পরে তার কাছ থেকে ৩৫ লাখ টাকা মূল্যের ৭০০ গ্রাম সোনা ও ১ লাখ ৮০ হাজার টাকা মূল্যের ৯ হাজার ৪০০ সৌদি রিয়াল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সৌদি আরবে তার ভগ্নিপতি থাকেন। তিনি তার কাছে এ সোনা ও রিয়াল পাঠিয়েছে। তবে যার মাধ্যমে এই সোনা ও রিয়াল শামীমের কাছে পাঠানো হয় তাকে আটক করা যায়নি।

মানবকণ্ঠ/এসবি/আরএ





তাপমাত্রা
ঢাকা : ২৯°সে
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com