শিরোনাম :
খালেদার ব্যাপারে জিরো টলারেন্স: তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Friday, 26 June, 2015 at 8:39 PM
খালেদার ব্যাপারে জিরো টলারেন্স: তথ্যমন্ত্রীবিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেশে জঙ্গিবাদের মূল শেকড় অভিহিত করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশের রাজনীতিতে খালেদা জিয়াকে আর ছাড় দেয়া হবে না। তার ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হবে। ঢাকা মহানগর জাসদ আয়োজিত কর্নেল তাহের মিলনায়তনে শুক্রবার জঙ্গি-আগুন সন্ত্রাসের মূল উৎপাটন: গণতন্ত্রের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আগুন-সন্ত্রাসের দায়ে বেগম খালেদা জিয়াকে বিচারের সম্মুখীন করে কাশিমপুর কারাগারে রাখা হবে।  গণতন্ত্রে জঙ্গিবাদ থাকবে কি থাকবে না, সেটি যেমন বড় প্রশ্ন, তেমনি রাজনীতিতে খালেদা জিয়া থাকবে কি থাকবে না, এটিও এখনকার বড় প্রশ্ন।
খালেদা জিয়া পাকিস্তানের তালেবানি রাজনীতি করেন বলে অভিযোগ করেন তথ্যমন্ত্রী। তবে সে সুযোগ আর খালেদা জিয়া পাবেন না উল্লেখ করে মন্ত্রী বলেন, জঙ্গিবাদের ডালপালা ছেঁটে কোনো লাভ নেই। শেকড় উপড়ে ফেলতে হবে। সেই শেকড় খালেদা জিয়া। জঙ্গিবাদের ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হলেও খালেদা জিয়ার ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হবে।
ইনু বলেছেন, খালেদা জিয়া-জঙ্গি-আগুন সন্ত্রাসী এবং জামায়াত একই সূত্রে বাঁধা। খালেদা জিয়া ক্রমাগত আগুন সন্ত্রাসী জঙ্গি উৎপাদন করে চলেছেন, তিনি জামায়াতের ইফতার অনুষ্ঠানে যোগ দিয়ে প্রমাণ করেছেন তিনি বদলাবেন না। তার পথ জঙ্গিবাদের, আগুন সন্ত্রাসের, তালেবানের। তাই খালেদাকে রেহাই দিলে গণতন্ত্র, উন্নয়ন, ধর্ম, মানবতা পুড়ে ছাই হয়ে যাবে। গণতন্ত্রের অগ্রযাত্রা ও মানবতাকে রক্ষা করতে চাইলে খালেদা জিয়াকে আগুন সন্ত্রাস ও মানুষ পোড়ানোর অপরাধে বিচার ও সাজা দিতে হবে।
তথ্যমন্ত্রী বলেন, যারা খালেদা জিয়াকে রেহাই দিতে চান তারা গণতন্ত্রকে বিপদে ফেলতে চান। যারা খালেদা জিয়াকে বাঁচিয়ে রাজনীতি করার সুযোগ দিতে চান তারা গণতন্ত্র ও উন্নয়নকে ধ্বংস করতে চান। খালেদা জিয়া এদেশে পাকিস্তানি, সামরিক শাসন কিংবা তালেবানি মার্কা শাসন কায়েম করতে চান। তাই যত কষ্টই হোক, বাংলাদেশে আর পাকিস্তান মার্কা সামরিক শাসন মার্কা কিংবা তালেবান মার্কা রাজনীতি করতে দেয়া হবে না। তাই জঙ্গিবাদের মূলোৎপাটন করতে চাইলে ডালপালাকে নয় শিকড়কে উপড়ে ফেলতে হবে।
মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসেন আখতারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, যুগ্ম সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, জাতীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রীনা, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নঈমুল আহসান জুয়েল।

মানবকণ্ঠ/কেএইচ/আরএ





তাপমাত্রা
ঢাকা : ২৯°সে
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com