শিরোনাম :
ফ্রান্সে মার্কিন গ্যাস কোম্পানিতে হামলা, ১ জনের শিরচ্ছেদ
অনলাইন ডেস্ক
Published : Friday, 26 June, 2015 at 6:12 PM
ফ্রান্সে মার্কিন গ্যাস কোম্পানিতে হামলা, ১ জনের শিরচ্ছেদফ্রান্সের লিওনে একটি মার্কিন গ্যাস কোম্পানিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে এক ব্যক্তির শিরচ্ছেদ লাশ উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে বিবিসি। এই হামলায় ব্যবহৃত গাড়িতে সন্ত্রাসীদের চিহ্ন আঁকা ছিল বলে দাবি করেছে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রঁসোয়া ওঁলাদ।
শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে ওই হামলার ঘটনাটি পরিকল্পিত ছিল এমন মন্তব্য করে দেশটির প্রেসিডেন্ট বলেন, "তাদের উদ্দেশ্য ছিল ঐ বিল্ডিংপি উড়িয়ে দেয়া।" এই সন্ত্রাসী গোষ্ঠি জানুয়ারি মাসে ফ্রান্সে হামলা করে ১৭ জন হত্যা করেছিল এমন মন্তব্য করে তিনি বলেন, "আমরা সকলে জানি এর আগে আমাদের দেশে কি হয়েছিল। সেটা খুবই স্মৃতিকাতর বিষয় ছিল।"
এদিকে বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে আলজাজিরা ও বিবিসি এবং বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইসলামিক পতাকা বহনকারী এক ব্যক্তি দ্রুত বেগে গাড়ি নিয়ে ওই গ্যাস কোম্পানির ভেতরে প্রবেশ করে এবং ছোট ছোট কয়েকটি বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলের পাশ থেকে শিরচ্ছেদ করা একটি লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন বলে মনে করা হচ্ছে। তবে হতাহতের সঠিক সংখ্যা তাৎক্ষণিকভাবে কেউ বলতে পারেননি। ওই ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এ ছাড়া ওই পতাকাতে কী লেখা ছিল তাও কেউ বলতে পারেননি।
প্রসঙ্গত, এ নিয়ে চলতি বছর দেশটিতে দুটি হামলার ঘটনা ঘটল। এর আগে জানুয়ারি মাসে রাজধানী প্যারিসের একটি ম্যাগাজিন অফিসে হামলায় ১৭ জন নিহত হন। মহানবী হযরত মোহাম্মাদ (সা.)-কে নিয়ে কার্টুন ছাপার প্রতিবাদে চার্লি হেবদো নামের ওই পত্রিকা অফিসে হামলা চালানো হয় বলে দাবি করে হামলাকারীরা।

মানবকণ্ঠ/আরএ





তাপমাত্রা
ঢাকা : ২৯°সে
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী
প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২
ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com
© সর্বস্বত্ব সংরক্ষিত । মানবকণ্ঠে প্রকাশিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র ও অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।
ভারপ্রাপ্ত সম্পাদক : আবু বকর চৌধুরী, প্রকাশক : জাকারিয়া চৌধুরী
রোড -১৩৮, প্লট - ১/এ, গুলশান-১, ঢাকা-১২১২ ফোনঃ +৮৮-০২-৯৮৯২৮৩২, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৮৯৩৮০৯
ই-মেইল : info@manobkantha.com, mkonlinedesk@gmail.com