হবিগঞ্জে পাগলা কুকুরের কামড়ে আহত ২৭

ফাইল ছবি

হবিগঞ্জে পাগলা কুকুরের কামড়ে শিশু, মহিলা ও বৃদ্ধসহ ২৭ জন আহত হয়েছেন। তাদের সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত শহরের ইনাতাবাদ, শায়েস্তানগর এড়ালিয়া সড়ক এবং শহরতলীর বড়বহুলা, তেঘরিয়া, পইল, এড়ালিয়াসহ বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি মারাত্মকভাবে পাগলা কুকুরের উপদ্রব বেড়েছে। পৌর শহরসহ প্রায় এলাকায়ই কুকুর পথচারীদের ধাওয়া করে। বিশেষ করে রিকশা বা মোটরসাইকেল দেখলেতো আর উপায়ই নেই। পেছনে দৌড়াতে শুরু করে।
আহতরা হলেন— সানিয়া বেগম (৬৩),  তোফাজ্জল (৫৮), ), জাবের আহমদ (২০), রজব আলী (৩৫), রিফা (১৮), আনোয়ারা বেগম (৪৫), নাদিয়া (২), রিফা আক্তার (১০), সিফাত (৬), হিরেন্দ্র দেব (৫৫), মানিক চান (৬৮), রাহুল (১৩), আব্দুল করিম (৫২), নানু মিয়া (৩০), রবিউল (১০), সুজন (৩০), তানহা (৬), মোর্শেদা (১২), তোহা (২২), করিমন (৩৫), জাহেরা আক্তার (১১), মনির (১২), খেলু মিয়া (৬ও শিমু বেগম (১৫)।
সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. বজলুর রহমান জানান, রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত মোট ২৭ জন সদর হাসপাতালে এসে চিকিৎসা নিয়েছেন। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ কুকুরের কামড়ের ইনজেকশন নেই। ফলে অধিকাংশ রোগীকেই বাইরে থেকে ইনজেকশন কিনে আনতে হচ্ছে। তাদের চিকিৎসা দিতে রিতিমতো ডাক্তার, নার্সদের হিমশিম খেতে হয়েছে।

মানবকণ্ঠ/এএইচকেসিপি/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.