হঠাৎ বৃষ্টিতে নাকাল রাজধানীবাসী

চৈত্রের শুরুতে লঘুচাপের প্রভাবে সোমবার রাজধানীতে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি আবার কখনো টানা বৃষ্টি হয়েছে। এতে নগরবাসীর প্রাণে কিছুটা স্বস্তি নেমে এলেও রাস্তার নোংরা পানি ও রাজধানীর নিয়মিত যানজটে নাকাল হয়েছেন অফিস আর স্কুল কলেজমুখী মানুষ। সকাল থেকেই বৃষ্টির কারণে রাজধানীর বেশিরভাগ সড়কে ছিল দীর্ঘ যানজট।
সোমবার সকালে শুরু হয় টানা বৃষ্টি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কোথাও কোথাও যোগ হয় দমকা হাওয়াও। এতে নগরীর কিছু-কিছু রাস্তার খানাখন্দে বৃষ্টির পানি জমে আটকে যায় শত শত গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি। ফলে অফিস ও স্কুল-কলেজ যাওয়া এবং ফেরার সময়ে নগরীর অনেক সড়কের তীব্র যানজটে বিপাকে পড়েন রাজধানীবাসী।
সরেজমিনে দেখা গেছে, সোমবার সকাল ১০টার দিকে বিশ্ব রোড থেকে মহাখালী বাস টার্মিনাল পর্যন্ত তীব্র যানজট। বেলা ১১টা দিকে মহখালী থেকে বিজয় সরণি ও তেজগাঁও এলাকায় তীব্র যানজট দেখা যায়। এ সময় যানজট নিরসনে বিজয় সরণির মোড়ে নিয়মিত ট্রাফিক সার্জেন্টে-পুলিশের পাশাপাশি ডিএমপির ট্রাফিক বিভাগের উপ-কমিশনার ও সহকারী সিনিয়র পুলিশ কমিশনারকে হিমশিম খেতে দেখা গেছে।
কবির হোসেন নামে একজন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জানান, বাড্ডা থেকে মতিঝিলে উদ্দেশে সকাল ৮টায় রওয়ানা হন। তীব্র যানজটের কারণে তাকে মতিঝিল যেতে সময় লেগেছে আড়াই ঘণ্টা।
জাহিদুল ইসলাম নামে রাজউকের এক কর্মকর্তা বলেন, সোমবার সকালে মিরপুর থেকে মাহাখালী অফিসে তাকে প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। তিনি জানান যানজটের পাশাপাশি প্রতিটি সিগ্যন্যালে তার পরিবহণটি পার হতে ২০ থেকে ২৫ মিনিট সময় লেগেছে।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.