নতুন কমিটি পেল তাঁতী লীগ

তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি হয়েছেন ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী এবং সাধারণ সম্পাদক হয়েছেণ খগেন্দ্র চন্দ্র দেবনাথ। প্রতিষ্ঠার প্রায় ১৩ বছর পর নতুন নির্বাচিত কমিটি পেল আওয়ামী লীগের এ সহযোগী সংগঠনটি। রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলনায়তনে তাঁতী লীগের জাতীয় সম্মেলনে এ নেতৃত্ব নির্বাচিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দ্বিতীয় অধিবেশনে তাঁতী লীগের গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী আলাপ-আলোচনা শেষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, সাধারণ সম্পাদক এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে ছয়জন এবং সাধারণ সম্পাদক পদে পাঁচজনের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়।
১৯৬৫ সালে প্রতিষ্ঠার সময় তাঁতী লীগের নাম ছিল পাকিস্তান তাঁতী সমিতি। স্বাধীনতার পর নাম হয় বাংলাদেশ তাঁতী সমিতি। পরে ২০০৪ সালে তাঁতী লীগ হিসেবে নতুন যাত্রা শুরু হয় আহ্বায়ক কমিটির মধ্যদিয়ে। গত ১৩ বছর সংগঠন নির্বাচিত কমিটি পায়নি। রোববার সম্মেলনে প্রথমবারের মতো নেতৃত্ব নির্বাচন হলো তাঁতী লীগের।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.